মেসির রেকর্ডের রাতে ইসরায়েলী ক্লাবকে উড়িয়ে দিল পিএসজি

Date:

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের প্রথম রাউন্ডে জুভেন্টাসকে হারিয়ে দ্বিতীয় রাউন্ড খেলতে ইসরায়েল সফরে আসে পিএসজি। ম্যাকাবি খাইফার বিপক্ষে শুরুতে বেগ পোহাতে হলেও শেষদিকে তাদের পাত্তাই দেননি মেসিনেইমাররা। জেতেন বড় ব্যবধানেই।

দলের হয়ে গোল করে এদিন দুইটি কীর্তি গড়েন লিওনেল মেসি। বিশ্বের প্রথম ফুটবলার হিসেবে টানা ১৮ মৌসুমে গোল করার রেকর্ড গড়েন আর্জেন্টাইন এই তারকা। এছাড়া প্রথম খেলোয়াড় হিসেবে ১৯ দেশের ৩৬টি ভিন্ন দলের বিপক্ষে গোল করারও কীর্তিও গড়েন তিনি।

বুধবার রাতে স্যামির ওফার স্টেডিয়ামে ইসরায়েলের ক্লাব ম্যাকাবি খাইফাকে ৩-১ ব্যবধানে হারায় ফরাসি জায়ান্ট পিএসজি। ম্যাচে একটি করে গোল করেন মেসি, এমবাপ্পে ও নেইমার।  

ম্যাচের শুরু থেকে পিএসজি বল দখলে এগিয়ে থাকলেও ম্যাকাবি খাইফা সুযোগ পেলেই একের পর এক আক্রমণ চালায়। এর সুফলও পায় তারা। ২৪তম মিনিটে এগিয়ে যায় দলটি। মাঝমাঠে পিএসজি বল হারালে তা নিয়ন্ত্রণে নিয়ে তজারন চেরিকে লক্ষ্য করে ক্রস দেন হাজিজা। দারুণ এক ভলিতে বল জালে পাঠান চেরি। ৩৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করতে পারত ইসরায়েলের ক্লাবটি। মার্কিনিয়োসকে পরাস্ত করে বল নিয়ে এগিয়ে যান পিয়েরট। বল শটের ঠিক আগমুহূর্তে রেফারি অফসাইডের বাঁশি বাজান।

চার মিনিট পর লিওনেল মেসির গোলে সমতায় ফেরে পিএসজি। এমবাপ্পেকে লক্ষ্য করে বল পাস করেন আর্জেন্টাইন এই তারকা। ফরাসি ফরোয়ার্ডের শট প্রতিপক্ষ ডিফেন্ডার ঠেকিয়ে দিলেও বল আসে মেসির পায়েই। দারুণ শটে জাল খুঁজে নিতে ভুলেননি রেকর্ড সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই ফরোয়ার্ড।  

বিরতির পর ব্যবধান দ্বিগুণ করে পিএসজি। এবারও মেসি; তবে গোল নয় করেন অ্যাসিস্ট। প্রতিপক্ষ ডিফেন্ডারদের কাটিয়ে এমবাপ্পেকে পাস দেন এই আর্জেন্টাইন। প্রথম স্পর্শেই লক্ষ্যভেদ করেন তরুণ ফরাসি ফরোয়ার্ড। ৮৮তম মিনিটে শেষ পেরেকটি ঠুকে দেন নেইমার। মার্কো ভেরাত্তির পা থেকে উড়ে আসা বল সহজ শটে লক্ষ্যভেদ করেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড।

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদকhttp://www.daynikvoreralo24.com
একটি অনলাইন ভিত্তিক বাংলাদেশী দৈনিক পত্রিকা।

1 COMMENT

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলে বাংলাদেশীসহ নিহত-২ আহত-৯ মিয়ানমার নাগরিক

মিয়ানমার ! সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে উপজেলার...

মেয়র কাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

ক্রিকেট টুর্নামেন্টের ঝিনাইদহের হরিণাকুন্ডে যুব সমাজকে মাদক ও সন্ত্রাসী কার্যক্রম...

বরগুনা-১ আসনে ৫ বারের এমপি শম্ভুকে হারিয়ে জয়ী স্বতন্ত্র প্রার্থী টুকু

বরগুনা-১ আসনে স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার টুকু নির্বাচিত হয়েছেন। তিনি...

বরিশাল বিভাগে ১১ দিনে ৪০২ জেলের কারাদণ্ড

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের সময় বরিশালে বিভাগের বিভিন্ন...