ফাইনালে পাকিস্তানের সঙ্গী হতে মুখিয়ে ভারত-ইংল্যাড

Date:

ফাইনালে পাকিস্তানের : প্রথম সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে ফাইনালে পৌঁছে গেছে পাকিস্তান। এবার দ্বিতীয় সেমিফাইনালে বৃহস্পতিবার (১০ নভেম্বর) ইংল্যান্ডের মুখোমুখি হচ্ছে ভারত। অ্যাডিলেড ওভালে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ২টায়।

দুর্দান্ত পারফরম্যান্সে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই নকআউট পর্বে এসেছে টিম ইন্ডিয়া। এই ফরম্যাটে দ্বিতীয়বারের মতো শিরোপার স্বাদ নিতে নিজেদের সর্বোচ্চ দিতে প্রস্তুত রোহিত শর্মার দল। অন্যদিকে মাঠের লড়াইয়ে ভারতকে কোনোভবেই ছাড় দেবে না জস বাটলারের ইংল্যান্ড

ক্রিকেটের মারকাটারি এই ফরম্যাটে ২০০৭ সালের প্রথম আসরেই চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে শিরোপা জিতেছিলো ভারত। এরপর কেটে গেছে ১৫টি বছর। মাঝে একবার ফাইনাল খেললেও শিরোপা ছোঁয়া হয়নি ভারতের।

এবার আর কোনো ভুল করতে চায় না রোহিত-কোহলিরা। দলও আছে সময়ের সেরা ফর্মে। গ্রুপ পর্বে পাঁচ ম্যাচের চারটিতে জিতেছে তারা। শেষ চারেও সেই ফর্ম ধরে রাখতে চায় রোহিত শর্মারা।

নক-আউটে এই দুই প্রতিপক্ষের মধ্যে হেড টু হেড লড়াইয়ে খুব বেশী পার্থক্য নেই। ২২ ম্যাচে ১২টি জিতেছে ভারত আর ১০টি জিতেছে ইংল্যান্ড।

এদিকে, আসরের শুরুতে পারফরম্যান্স কিছুটা খারাপ হলেও পরে এসে নিজেদের ভালোভাবেই গুছিয়ে নিয়েছে ইংলিশরা। শেষ দুই ম্যাচে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কাকে বড় ব্যবধানে হারিয়েই সেমিতে এসেছে তারা। এবার ভারতের বাধা পার হয়েই ফাইনালে যেতে চায় জস বাটলারের দল।

ভারত একাদশ (সম্ভাব্য):
রোহিত শর্মা (অধিনায়ক), লোকেশ রাহুল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, ঋষভ পণ্ট (উইকেটকিপার), অক্সার প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি ও আর্শদিপ সিং।

ইংল্যান্ড একাদশ (সম্ভাব্য):
জস বাটলার (অধিনায়ক ও উইকেটকিপার), অ্যালেক্স হেলস, ডেভিড মালান/ফিল সল্ট, লিয়াম লিভিংস্টোন, হ্যারি ব্রুক, মঈন আলী, বেন স্টোকস, ক্রিস ওকস, স্যাম কারেন, আদিল রশিদ ও মার্ক উড।

ফাইনালে পাকিস্তানের

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Share post:

Subscribe

spot_imgspot_img

Popular

More like this
Related

মিয়ানমার থেকে ছোড়া মর্টারশেলে বাংলাদেশীসহ নিহত-২ আহত-৯ মিয়ানমার নাগরিক

মিয়ানমার ! সোমবার (৫ ফেব্রুয়ারি) দুপুর ২টার দিকে উপজেলার...

মেয়র কাপ ক্রিকেট টুর্নামেন্টের উদ্বোধন

ক্রিকেট টুর্নামেন্টের ঝিনাইদহের হরিণাকুন্ডে যুব সমাজকে মাদক ও সন্ত্রাসী কার্যক্রম...

বরগুনা-১ আসনে ৫ বারের এমপি শম্ভুকে হারিয়ে জয়ী স্বতন্ত্র প্রার্থী টুকু

বরগুনা-১ আসনে স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার টুকু নির্বাচিত হয়েছেন। তিনি...

বরিশাল বিভাগে ১১ দিনে ৪০২ জেলের কারাদণ্ড

নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারের সময় বরিশালে বিভাগের বিভিন্ন...